মানি

 খুব মনে পড়ে প্রয়াতঃ মানি ববিতা রাংসা কে! 

তিনি ছিলেন অমায়িক, মিশুক, সবার সাথে তিনি মিশতেন,  এক কথায় সবার মা, দিদি, মানি,মাসি! 

কারো কারো কাছে ভিন্ন মত থাকতে পারে কিন্তু আমার কাছে সবার সেরা! আমি দেখেছি কারো সাথে ঝগড়া করতেন না,  সবার সাথে হাসি মাখা মুখ নিয়ে কথা বলতেন! আমরা ছোটরা তাদের বাসায় যেতাম টম এন্ড জেরি কার্টুন, সাউলিন সোল্ডার আরো নানান ধরনের কার্টুন দেখতে তাদের বাসায় তখন বড় রঙিন টেলিভিশন ছিলো বড়রা যেতো খবর দেখতে! জামিনা হয়তো আরো কারো বাসায় রঙিন টেলিভিশন ছিলো কিনা তবে আমরা সবাই যেতাম তাদের বাসায়!  

খুদা লাগলে বললেই হতো মামি খুদা লাগসে অমনি দিয়ে দিতো! না' শব্দ ছিলো  না 

হাড়িতে  থাকলে! তাদের বাসায় প্রথম ল্যান্ড লাইনের টেলিফোন আবিস্কার করি! টেলিফোনে কথা বলতে অনেকেঔ যেতো তখন এত মোবাইল ছিলো না! তখন যারা কথা বলেছে তাদের হয়তো নাম্বারও মুখস্থ আছে! আমার দেখা মতে কাউকে টেলিফোনে কথা না বলে ফেরত আসতে দেখেনি! 

সবাই কম বেশ এই  যোগাযোগ এর মাধ্যম ব্যবহার করেছে! 

অনেক অনেক মিস করি তোমায় মানি!(মামি)

রাস্তা ঘাটে দেখলেও আগ বাড়িয়ে জিজ্ঞেস করতে, কেমন আছো? কোথায় আছো? এখন কি করছো? এখন হয়তো কেউ আর জিজ্ঞেস করবে না তোমার মত!  

আরো অনেক কিছু ভালো দিক আছে হয়তো আমি তুলে ধরতে পারিনি! ক্ষমার দৃষ্টিতে দেখো মানি! 

তোমায় শেষ দেখাও দেখতে পারিনি! 

তোমার অসুস্থতা কালিন সময়ে দেখতেও যেতে পারিনি!  ক্ষমা চাইছি! 

তুমি অনেক ভালো ছিলে তাই হয়তো তোমাকে সৃষ্টি কর্তা তার নিকট ডেকে নিয়েছে! 

সৃষ্টি কর্তা তোমাকে স্বর্গ বাসি করুক! 

তোমাকে অনেক অনেক মিস করি, করবো! 

যতদিন বেঁচে থাকবো তোমার কথা স্মরণে রাখবো! ❤️❤️❤️

সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করবো!

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)