মনে থাকবে তোমাকে

 মূলত আমি ডায়েরী লিখিনা হঠাৎ মন চাইলো লিখতে ডায়েরী টা উপহার দিয়েছিলেন কোন এক দা দা! তাও ডায়েরিতে লিখলাম না!  কলমের কালি দিয়ে পৃষ্ঠা নষ্ট করতে চাইনা! শুধু সময়ের অপেক্ষা!  আর কিছুইনা!! 

আজকে মনের ভেতর অনেক আনন্দ নিয়ে কথা গুলো শেয়ার করছি! যা হয়তো ডায়েরিতে থাকলে সবাই দেখতো না! অনেক দিন ধরে প্রাক্তন কে নিয়ে লিখবো লিখবো ভাবছিলাম কিন্তু খুঁজে পাচ্ছিলাম না কি লিখবো! আজ খবর টা পেলাম প্রাক্তনের সাথে  প্রায় পাঁচ ছয় বছরের রিলেশন ছিলো আমাদের!  অনেক সময় কাটিয়েছি অনেক ঝগড়া বিবাদ হয়েছে,। বলতে সম্পর্ক থাকাকালিন যে গুলা হয়! আমি তো মনে করেছিলাম আমাকে ছেড়ে যাওয়ার পর হয়তো ভালো কোন ছেলে কে বিয়ে করে সুখেই আছে! হ্যা সুখেই আছে তবে সমসাময়িক এর জন্য! ছেলেটার A to Z আমি জানি!  আমাদের পাশের গ্রামের ছেলেটা, আগেও বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলো!  তার নেশা পেশার কারণে তাকে

ছেড়ে গিয়েছিলো ঐ আগের মেয়েটা!  আমি শত্রুতা করেও বলছিনা যা সত্য তাই তুলে ধরার চেষ্টা করছি! ছেলে টা এক কালিন জুয়ার নেশায় আসক্ত ছিলো,  বিভিন্ন নেশায় আসক্ত ছিলো!  আমি দেখেছি বা তার সাথে অনেক বার বসেছি চু খাওয়াতে বিভিন্ন প্রোগ্রাম এ!  আরো অনেক খারাপ দিক ছিলো হয়তো আমার প্রাক্তন তাকে ঠিক করতে পেরেছে! না হলে তো সমসাময়িক!  মানুষ যেমন বলে কুকুরের লেজ নাকি কোনদিন সোজা হয়না! 

সমসাময়িক এর জন্য ভালো ভালো করে দেখাবে পরে আবার সেই জায়গাতে পরে রইবে! আমি কারো ক্ষতি চাইনা বা চাইবোনা,  বিয়ে করেছো ভালো সংসার করছো ভালো! কিন্তু খোঁজ খবর নিয়ে দেখতে পারতে! 

আমাদের এলাকারই তো ছেলেটা ঐদিক টাও ভেবে দেখতে!  ঐ এলাকায় সম্পর্কে জোড়াবো সকাল টা হলেই আমাকে দেখবে আমার প্রাক্তন!  বর্তমান যে ছেলেকে বেছে নিয়েছো তাকেও তো জিগ্যেস করতে পারতে!  তুমি কোন এলাকার বা বিষয়াধি.... ইত্যাদি ভালো কথা এগুলা না জেনে না শুনে আগেই সংসার করা শুরু করে দিলা! 😄

আমি খারাপ ছিলাম আমার থেকে ভালো ছেলে বিয়ে করে দেখাতে পারতে, শিক্ষিত, সুশীল, নম্র ভদ্র! 

কিন্তু তোমার কপালে এইটাই জুতলো,

জুয়াখোর, ইয়াবাখোর, মাগীখোর দালাল! তাও আবার আমার বাড়ির সামনে! যে ছেলেটার নারী নক্ষত্র আমি সব জানি আমিই শুধু জানি তা নয় এলাকার সবাই তাকে জানে! আর যদি মনে করো তুমি ভালো পথে ফিরিয়ে আনতে পারবে বা এনেছো তাহলে তোমরাই পৃথিবীর শ্রেষ্ঠ দম্পতি!  কথা গুলা বলতাম না যদি আমার থেকে ভালো কাউকে পেতে তাহলে! একজন কে কষ্ট দিয়ে গেলে নাকি কষ্ট পেতে হয় হাজার গুণ!  আসলেও তা আজ প্রমাণ পেলাম.. আমি হয়তো খারাপ আমি খারাপ কোন মেয়েকেই বেছে নিবো!  যদি আমার কপালে থাকে! কিন্তু তোমার রুচি টা দেখলাম যাকে বলে চয়েজ মন্দনা ভালোই!  একজন খারাপ মানুষ কে বিয়ে করে সঠিক পথে আনা মানে তোমার জন্য স্বর্গের দরজা খোলা!

হায়রে জীবনে কোন মেয়ে আজও পটলো না, আফসোস!  এই আফসোসটাও আমার জন্য সমসাময়িক কিন্তু তুমি যে সিদ্ধান্ত নিলে তার জন্য তুমি অনেক পস্তাবে! পরে ঠিকই হারে হারে তের পাবে!  

এই শুধু আমার জীবনের কাহিনী না অনেক জনের জীবনে ঘটে,  কেউ হয়তো লজ্জায়, কষ্টে শেয়ার করেনা!  আমি করলাম আমার কথা গুলো যদি দুইএকজন পড়ে সতর্ক হয়, শক্তি সঞ্চালন করে আমার মত ভেঙে না গিয়ে আত্মহত্যার পথ বেছে না নিয়ে অল্প কিছু সময় অপেক্ষা করে তাহলেই দেখতে পারবে তার প্রিয়তম/প্রিয়তমা কেমন আছে? আত্মহত্যা করে তো সে কিছুই দেখতে পারবেনা!  দেখে যেতে পারবেনা!  আমি আজ আনন্দিত কারণ আমি দেখে যেতে পারবো আমার প্রাক্তনের সুখের সংসার, দেখবো যতদিন বেঁচে আছি! মরে গেলেই শেষ!  তাই বলছি প্রেমে পড়ে ছ্যাকা খেয়ে  ভেঙে যেওনা,  আত্মহত্যার পথ বেছে নিওনা!  তুমি তার থেকে সর্বোচ্চ ভালো কাউকে পাবে! 

অপেক্ষা করো,  ধৈর্য ধরে রাখো! সবুরে মেওয়া ফলে!

একটু অপেক্ষা করো, কষ্ট কে শক্তিতে রুপান্তর করো দেখবে তুমিই সাকসেস!

আমাকে ছেড়ে যাওয়ার কারণ গুলো তুলে ধরি, আমি একটু কাজ কাম করতাম না, ঠিকই শেষে করেছিলাম কিন্তু তাকে আটকানো গেলো না,  বন্ধু বান্ধব এর সাথে আড্ডা বাজি করতাম,  

চু খেতাম!  মাঝে মাঝে জগড়া করতাম, আসল কথা হলো ব্যকার ছিলাম,  হাতের কাজ জানা ছিলো না,  তবে এখন বলতে পারি আমি সফল আমার হাতের কাজ জানা আছে, কাম কাজ করি নিজের পেতের দায়ে! আমি তাও বলছিনা যে আমি কাজ কাম পারি আমার প্রেমে পরো কোন মেয়েকে! 

হে আমি চু খায়, তবে অন্যান্য বাজে নেশা আমার নাই জুয়াও খেলিনা, মাগী পাড়াও যায়না,   যখন আমার সময় হবে বা আমার কপালে লেখা থাকে তাহলে এমনি করেই আসবে আমার কপালেও কোন না কোন মেয়ে! আমার জন্যও হয়তো বিধাতা কোন না কোন মেয়ে কে লিখে রেখেছে! আমি তো আর চিরকুমার থাকবো না!  আমাকেও হয়তো বয়সের কারণে বয়সের ভারের কারণে কোন একদিন সঙ্গী বেছে নিতে হবে! আমাকেও হয়তো কোন মেয়ে বেছে নিবে! সবাইকে বলছি আত্মহত্যার পথ বেছে নিওনা!  একটু অপেক্ষা আর ধৈর্য্য এই তো!

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)