খ্রিস্টান ধর্ম ঘিলে খাচ্ছে গারো সমাজ আদি ধর্মকে।


খ্রিস্টান ধর্ম গিলে খাচ্ছে গারো সমাজ আদি  ধর্মকে। 
একটা ভিডিও কভারেজ হয়েছে টা নিয়ে অনেকেই ট্রল করছে যা কিনা গারো সমাজের কাছে লজ্জার বিষয় যে মেয়েটি সাক্ষাৎকার দিয়েছে তার বয়সইবা কত হবে? সে তো এই যুগের ছোঁওয়া পেয়েছে। সে তো নিছক বই পড়ে জানতে পেরেছে যে গারোরা আগে সাংসারেক ছিলো বা সাংসারেক তাদের দেবতা। এখানে ট্রল করার কি আছে? তুমি যাকে ট্রল করছো বা যার জন্য ট্রল করছো তাকে কি শিক্ষা দিয়েছিলে?? সাংসারেক মানে ধর্ম তাতারা রাবুগা মানে দেবতা? মিসি সালজং মানে দেবতা! সে আধুনিকতার ছোওয়া আর খ্রিস্টান ধর্মের ছোওয়াতে ভুলবাল না হয় বলেই ফেলেছে এতে কি হাসার কোন দিক হলো? বরং তুমি কাঁদো কারণ তোমার ধর্ম তোমার সংস্কৃতি গিলে খাচ্ছে আরেক ধর্ম যেখানে সাংসারেক এর ওয়ানগালা কে খ্রিষ্ট রাজার পর্ব বলে চালিয়ে যাচ্ছে,  সেখানে আমি কি করে বুঝবো বা সেই মেয়েটি কি করে বুঝবে সাংসারেক মানে কি আর তাতারা রাবুগা মানে কি? খ্রিস্টান ধর্ম যেদিন থেকে গারোরা গ্রহন করেছে সেদিন থেকে তারা ট্রল এর পাত্র হয়ে দাড়িয়েছে।  চিন্তা করে দেখুন আজ যদি খ্রিস্টান ধর্ম গ্রহন না করে সাংসারেক  ধর্মে থাকতাম তাহলে হয়তো মেয়েটি জানতো সাংসারেক হচ্ছে ধর্ম আর তাতারা রাবুগা মানে দেবতা! আমরা যেখানে যীশু ঈশ্বরের মারিয়ার গুণগান করছি সেখানে কি করেই বা আদিধর্ম কে মনে রাখবো??  আর কি করেইবা উপস্থাপন করবো অন্য জাতির কাছে?  এটা হাসার বিষয় নয় তাকে শিখানো হয়নি তাকে সাংসারেক বিষয়ে আমরাই জানতে দেয়নি এটা দুঃখের কাঁদবার বিষয়। আর ধর্ম তো দুরে থাক এখন ভাষাটাও শেখানো হচ্ছে না নতুন প্রজন্মের জন্য এখানেও কি হাসবেন? সাংসারেক এর অনেক কিছু খ্রিস্টান রা নিয়ে ভুলবাল শিক্ষা দিচ্ছে পারলে তাদের কে নিয়ে ট্রল করুন।  তাদের নিয়ে হাসহাসি করুন। জানি টা পারবেননা! পারবেন কেমনে এখন তো নিজ ধর্ম সংস্কৃতি কে ফেলে তাদেরকেই আপন করে নিয়ছেন! এই জেনারেশনইবা কি জানবে আমরাই তো তাদের কে সেই শিক্ষা দিতে পারছিনা আমরা নিজেরাও তো আদি ধর্মকে লালন পালন করছি না অন্য কারো ধর্মকে প্রাধান্য দিচ্ছি।  সাংসারেক দেবতা বলাতে যদি হাসি পায় তাহলে আপনি তার চেয়েও হাসির পাত্র।  আপনাকে দেখেই আমার হাসি পায় কারণ আপনি আপনার সন্তানকে সেই শিক্ষা দিচ্ছেন না ভাষা শিখাচ্ছেন না।  কয়েকদিন পর ভাষা বলাতেও যদি এমন হয় তো কার লজ্জার হবে?  আপনার আপনার আপনার কারণ আপনি সেই ভাষা তে গোলযোগ সৃষ্টি করছেন! ধর্ম তো গেলো এখন ভাষাও হারিয়ে যাবে ছি ধিক্কার তোমাদের।  

Comments

  1. Thik bondhu thik bolecho akdom thik kotha👍 akhn kar jug hocche binudoner jug,,binudon korte giye lojja ki jinis r sonman ki jinis vule jacche ei notun projonmer jubok jubotira,

    ReplyDelete
  2. সাংসারেক একটা ধর্ম খ্রিষ্ট একটা ধর্ম। ধর্ম সবসময় নিজেকে শ্রেষ্ঠ মনে করে ।সুতরাং নতুন ধর্ম প্রতিষ্ঠা পেলে পুরোনো ধর্ম হারিয়ে যাবে। আমরা বাঙ্গালি মুসলিমরা এখন তো এটাই মানতে পারিনা আমাদের আদি পুরুষরা হয় হিন্দু না হয় বৌদ্ধ ছিল।

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)