গারো হয়না কারো!

গারো হয়না কারো 
এই কথা টি চিরন্তন সত্য কিভাবে?? 
হুম আমাদের জাত ভাইয়ের প্রতি কোন টান নেই আমার দেখা বা আমার অবিজ্ঞতা থেকে বলি আমি আমাদের বাজারে একদিন গিয়ে বসে আছি তো কথায় কথায় এক বাঙালি মুরব্বির সাথে তর্ক বেজে যায় আমার আমি তর্ক করছি মারামারির উপক্রম তো সেখানে আরো কয়েক জন আমার জাতি ভাই ছিলো আমি তর্ক করছি তারা হা করে দাঁড়িয়ে আছে,  আমার সাইড নিয়ে যে কথা বলবে তাও করছেনা কিন্তু ঐ মুরব্বির বেলায় তাদের জাতি ভাইয়েরা আমার সাথে লেগে গেছে।  তার পক্ষ হয়ে কথা বলছে কিন্তু আমার বেলায় উল্টো আমার ভাইয়েরা আমার তামাশা দেখছে আমার হয়ে টু কথাও বলছেনা।  এটা তো স্বাভাবিক আমি এমনও ঘটনা দেখেছি যে বাঙালী ভাইয়ের ছোট অন্যায় করলেও তাদের পক্ষ হয়ে অনেকেই কথা বলে সেই অন্যায় কারীর সাথে থাকে। আর আমাদের বেলায় উল্টো আমার জাতি ভাইয়েরা দেখবে আর বলবে শালা গারো দোষ করসে একটু মার খাক আমরা দেখি।  আমাকে বা আমার হয়ে একটু কথা বলে যে উদ্ধার করবে তাও করেনা।  এই হলো গারো হয়না কারো।  এতে বোঝা গেল যে গারো ভাইয়েরা এখনও একতা কি টা বুঝতে সক্ষম নয়। জাত ভাইয়ের জন্য তাদের কোন দরদ নেই।  গারো ভাই যদি ন্যায় কাজ করেও মার খাই তবু বলবে শালা গারো মার খা তুই এতো ভালো হয়বার চাস কেন? 
আমি বলবো ভাই গারো ভাইয়ের প্রতি একটু নজর দিন সে যতোই অন্যায় করুক তার পাশে দাড়ান সে তো আপনার জাত ভাই আপনি অন্য জাত ভাইয়েদের একটু কথা বলে দেখেন তারা আপনার প্রতি হিংস্র হায়েনার মত চড়াও হবে।  তাদের কাছ থেকে কিছু শিখুন।  প্রতিবাদী মনোভাব পোষণ করুন।  আর কত অন্যায় সহ্য করবেন?? আপনার জাত ভাই কে আপন ভাইয়ের মত দেখতে শিখুন।  আপনার ভাইয়ের পাশে দাড়াতে শিখুন।  


Comments

  1. একটা ঘটনা দিয়ে পুরো জাতিকে তুলনা করা, কতটুকু যৌক্তিক?

    ReplyDelete
    Replies
    1. অনেক ঘটনার সম্মুখীন হয়েছি।

      Delete
  2. আপনার সামনে যদি বিনা কারণে এলাকার প্রভাবশালী আমাকে প্রহার করে তখন আপনি নিজেও আসবেন না। এটা আমার জানা কথা

    ReplyDelete
  3. এমন কিছু লিখলে ভাই? পরেতো দাম্ভিক কজন লাইনে থাকা গারোদের বুকে আগুন জ্বলবে হাহা

    ReplyDelete
  4. 😂🤣😂 জ্বললে জ্বলুক

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)