তুমি কি সুখি

 আসলেও কি তুমি সুখি হয়সো? 

তোমার মনে কি কয়?

 এহনো কি আমার লাগী মন আনচান আনচান করে? 

মিসা কথা কওয়া ভালাই শিখসো?  

ভালো না থাইক্কাও কও যে ভালো আসি সুখে আসি! 

সব কিসু কি একেবারেই ভুইল্লা গেসো? 

একেবারেই কি ভুইল্লা গেসো? 

কত স্বপ্ন আসিন আমাগো? 

ঘর হয়বো দর হয়বো, 

বাচ্চাকাচ্চার মুখ দেহুম! 

সুন্দর সুন্দর নাম রাহুম! 

তোমারে মা কইয়া ডাকবো, 

আর খালি কানবো তুমি অস্থির হইয়া যাইবা! 

আমার কাসে দিবা আহারে! 

কি থেকে কি হইয়া গেলো! 

সব কিসু এলো মেলো! 

এহন ঐ স্বপন গুলা কারে নিয়া দেহো? 

আমার থেইক্কা ভালাই হয়বো হয়তো তোমার জামাই দা!

এর লাগি তুমি আমারে মনও করোনা!  

সব কিসু ভুলাইয়া দিসে তোমার জামাই! 

এহন হয়তো ঠিক মত করে কামাই! 

আহারে কি দিন গুলা আসিলো, 

সবই মনে পড়ে কিন্তু কাউরে কয়না! 

আমার যে এই যন্ত্রণা সহ্য হয়না!  

আমিও চেষ্টা করি তোমার মত ভুইল্লা যাওনের লাই,

আমি যে কিসু ভুইল্লা যায়তে পারিনাই!  

কও তো কি আসিন এহন কি হয়লো? 

তুমি আমারে ভুইল্লাই থাইক্কো! 

তোমার সংসার দা ভালাই রাইখ্যো!  

ভালা মত গুছাইয়া রাইখ্যো.. 

তোমার জামাই এর আদর সোহাগ গায়ে মাইখ্যো!

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)