অভিমান

 অপেক্ষায় ছিলাম হয়তো অভিমান ভেবে! 

কে জানতো তুমি আসলেও সঙ্গী নেবে?...

সবার বলাতে বিশ্বাস করেনি, 

তবে তোমার আপন জনদের কাছেই জানতে পারলাম.. 

সব ঘটনা শোনার পর শিওর হলাম! 

আসলে যা ঘটে তাই নাকি রটে! 

যখন শুনলাম আসলেও ঘটনা সত্য তখনই আমার চোখ থেকে অজান্তে দু ফুটা চোখের জল গড়িয়ে পড়লো! 

কি জানি চোখের এমন কি হলো যে তাকে জল ফেলতেই হলো! 

তোমার ঐ পাড়ায় যায়না তোমার ছায়া আছে বলে!  

যদি হঠাৎ দেখা হয় তোমার সাথে!  

তবে এখন শিওর হলাম যখন তাহলে যাবো তোমার পাড়ায় অলি তে গলি তে! 

তোমার ঘর ভাঙার জন্য নয়,,, 

তোমার কোন ক্ষতিই চাইনা আমি!  

তবে অনেক ইচ্ছে হলো তোমাকে দেখার

 তোমার গোছানো সংসার দেখার!

দেখা হলেও জিজ্ঞেস করবোনা

 দূর থেকেই দেখবো হয়তো! 

আড়ালেই থাকুক জামেলা নয়তো! 

আমি চাইলেই পারি আমার অধিকার আদায়ের, 

কিন্তু না দরকার কি পাপ কামায়ের!  

সুখে আছো তাতেই খুশি! 

আফসোস আর অপেক্ষা রয়ে গেলো!

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)