তুমি কি চিনবা আমারে?

 ★★তুমি কি চিনবা আমারে?★★

কোন একদিন যামু তোমাগো দোকানে চা খাইতে! 

মুখখানা ঢাইক্কা মাথা গামছা প্যাছাইয়া,

তোমাগো সবাইরে দেখমু চাইয়া চাইয়া! 

তোমাগো বাড়ি দেখমু তোমাগো উঠান দেখমু!

কল পারের নারকেল গাস দেখমু! 

আমি যেদিন যামু ঐদিন হয়তো ঐ গাসগুলা নাও থাকতে পারে! 

তাও যামু একদিন হয়লেও যামু! 

তোমারে হয়তো দেখমু তোমার বাচ্চারে লইয়া খেলা করতাসো! 

উঠান ভরতি মানুষ, ছোডো ছোডো বাচ্চাগুলান মারবেল খেলতাসে! 

কেউ উকুন মারতাসে উঠানে বইয়া!  

আমি খালি দেখুম কাওরে না কইয়া!  

আমিও ভাবমু ইসস একদিন আমিও এই উদানে বইয়া চা খায়সিলাম, 

কত জনের লগে এই উদানে বইয়া কথা কয়সি! 

কত আলাপ গপ্পো করসি! 

এহনও মনে পড়ে আহারে কি দিন আসিলো! 

এহন সব অতীত হইয়া গেলো,

তারপরও একদিন হয়লেও যামু, 

তোমাগো দোকানের চা খামু!  

কেউ যেনো চিনতো না পারে এরহম কয়রাই যামু! 

বেডি মানুষের মত বোরকা পইরা হয়লেও যামু!

তোমার সুখের সংসার দেখবার হয়লেও যামু

আমার লগে যারা মিসতো তাগোরে দেখমু, 

তারা এখন মেলা বড় হইয়া যায়বো! 

যারা মুরুব্বি আসিন তারা হয়তো নাও থাকতে পারে, 

যারা আমার লগে কথা কয়তো তারা হয়তো আমারে নাও চিনতে পারে,, 

এহন কেদায় খোঁজ রাহে কারে! 

আহারে কি দিনদা আসিন গো! 

তুমি কি আমারে চিনতে পারবা তহন? 

ভালবাসার মানুষরে নাকি হাজার বছর পরেও দূর থাইক্কা হয়লেও চিনে! 

তুমিও কি চিনবা আমারে?

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)