Blog লেখা নিয়ে আমার অভিজ্ঞতা


২০১৪সালে ব্লগ লেখার জন্য উদ্বুদ্ধ হয়েছিলাম  অনেকের লেখা দেখে আমিও একাউন্ট ক্রিয়েট করার জন্য বহু চেষ্টা করেছি পায়নি বা  প্রযুক্তি উন্নত ছিলো না বলে হয়ে উঠেনি। অনেকজনকে বলেছিলাম একাউন্ট করে দিতে কিন্তু কেউ সম্মতি দেয়নি। হয়তো তাদের ধারণা ছিলো ব্লগ লিখলে তাদের মত ব্লগার হয়ে উঠবো হাহা হা।   যায় হোক অনেক আগ্রহের কারণে আর এক সিনিয়র দাদার প্রচেষ্টায় আমিও ব্লগ খুলতে সক্ষম হয় ২০১৭সালে....  কিভাবে লিখবো কি করবো এসব জানতাম না এর জন্য ই আমার ব্লগে লেখা কম বা না জানার কারণে লেখা হয়ে উঠেনি..  মাঝে মাঝে লিখে সেভ করে রাখতাম পাবলিশ করতে জানতাম না।  আর ব্লগ বিষয়ে আমার কোন ধারণা ছিলো না এখনো পর্যন্ত জানিনা কেমনে কি করতে হয়?  কিভাবে সাজাতে হয়?? অনেকেরই কাছে জানার চেষ্টা করেছি তাদের কাছেও কোন আশানুরূপ ফলাফল পায়নি।  আমি ব্লগ লিখি কিন্তু পাবলিশ করবো কিভাবে?, কি করে লেখা সাজাতে হয়?,কি করে ব্লগে কাজ করতে হয়? এসব জানতে চাই কেউ দক্ষ থাকলে বা পারদর্শী থাকলে আমাকে সময় করে একদিন বুঝিয়ে দিতে অনুরোধ করি/করছি,,  আমি উদ্বুদ্ধ হয় যখন পেপারে বা ফেসবুকে দেখতাম ব্লগার হত্যা এসব দেখে  ব্লগ কি??  ব্লগার কে?  এসব কৌতুহল হয়ে জানতে চেয়ে ব্লগ লিখাতে উদ্বুদ্ধ হয়। আমি এখনও জানিনা ব্লগ কি আমার জানার অনেক ইচ্ছা। আমি ব্লগারও নয়, লেখকও নয়।  আমিও আপনাদের মত সাধারণ পাঠক বা জনগণ।  আমাকে ব্লগার বা লেখক বলে কেউ  তাচ্ছিল্য করবেনা।  🙏🙏🙏 
আমি শিখছি এখনও, আমি ছাত্র।  

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)