খ্রিষ্টান ধর্মের জয় হোক সাংসারেক ধর্মের ক্ষয় হোক


গারোরা কত বছর হলো খ্রিস্টান ধর্মে এসেছে??  বড়জোর ১৫০বছর... সাংসারেক কে ভুলে গেছে এই ১৫০বছরে! ভুলে যায়নি ভুলে যেতে বাধ্য করছে বা করা হয়েছে।  গারোদের বাদ্যযন্ত্র খ্রিস্টান দের গীর্জার ঘরে রাখতে দেয়নি, বাজাতে দেয়নি সাংসারেকের কোন জিনিস পত্র ব্যবহারে নিষিদ্ধ করা হয়েছিলো,  গারো ভাষার গান নিষিদ্ধ ছিলো।  তার মানে খ্রিস্টান রা পুরো গারো জাতির সংস্কৃতির উপর আঘাত হেনেছিলো যার কারণে আজ সাংসারেক এর কোন চিহ্ন নেই। তাহলে কোন দিক দিয়ে গারো জাতির উপকার করলো? আমার জানার ইচ্ছা থেকেই গেলো। এখন যদি বলতে যায় এসব বিষয়ে তখনই আমার উপর আসবে উগ্রবাদী খ্রিস্টান রা আমাকে গালিগালাজ করতে! চিন্তা করেছেন? কতটুকু ভিতরে প্রবেশ করিয়েছে এই খ্রিস্টান ধর্ম কে।  আমি আজও চিন্তা করে পায়না গারোরা ১৫০বছরে এত আপন করে কিভাবে নিলো যারা কিনা ধ্বংস করে এসেছে গারো জাতির।   আফসোস লাগে তাদের প্রতি নিজস্ব ধর্ম কে ভুলে আরেক ধর্মের প্রতি মায়া দেখে।
তাদের খ্রিস্টান ধর্মের বই বা বাইবেলে যে লেখা গুলো আছে যা মানার কথা কিন্তু তাও মানছেনা বরং সাংসারেক ধর্মের সাথে মিলে যাচ্ছে তাদের।  তাহলে সাংসারেক ধর্মেই ফিরে এসো যা তোমার জন্যই মঙ্গল হবে। বাইবেলে লেখা আছে মুর্তি পুজা করিওনা, আমরা সাংসারেক আমরা পাথর, গাছপালা আরও বিভিন্ন ধরনের পুজা করে থাকি খ্রিস্টান রাও করে তার মানে তারা তাদের বাইবেল মানছেনা।  তাদেরকে দেখি তারাও সাধুসাধ্বিদের মুর্তি পুজা করে তাদের কাছে মাথা নত করে।  বাইবেলে এও লেখা আছে আমাকে ছাড়া আর কাউকে প্রভু বলে মানিওনা তাতেও দেখি তাদের গাফেলতি তারা তাদের ধর্মগুরুর কাছে মাথা নত করে প্রভু প্রভু বলে সম্বোধন করে তাহলে খ্রিষ্টান হয়ে লাভ কি যদি বাইবেল না মানো? সাংসারেক আজ হয়ে গেছে পর ভালোই আরো ১৫০বছর পরে গারো জাতি থাকবেনা সব কিছু হারিয়ে যাবে।  ১৫০বছরে তো অনেক কিছুই হারিয়েছে আর কত হারাবে? খ্রিস্টান দের জয় হোক  , সাংসারেক এর ক্ষয় হোক 

Comments

Post a Comment

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)