সমঅধিকার নিয়ে আমার কিছু কথা

ফেসবুকে গারো সমাজে মাতৃতান্ত্রিক ব্যবস্থা ধ্বংসের জন্য লড়াই করছে এক আহাম্মক এর দল। মাতৃতান্ত্রিক প্রথার বাতিল করে পুরুষতান্ত্রিক সমাজের উদ্ভব ঘটাতে চাচ্ছে? তা কতটুকু যুক্তির??  বড় বড় মাথা ওয়ালাদের কাছে প্রশ্ন করে গেলাম।  মাতৃতান্ত্রিক প্রথার বাতিল করে যে সভাসমাবেশ করে বেড়াচ্ছে তা লজ্জার চেয়ে আর কিছু বলে আমি মনে করিনা।  তারা মন গড়া চটি লিখে অনলাইন নিউজপোর্টাল গুলোতে গারো জাতির মান হানি করছে এটা দেখার কেউ নেই অথচ আমার আইডি নিয়ে তাদের টানাটানি হয়ে যায়। আমার আইডিতে রিপোর্ট করতে এক সেকেন্ড সময় নেয়না।  যা হাস্যকর ছাড়া আর কিছুই না। আমি ২০১২সাল থেকে তাদের বিরুদ্ধে কথা বলে আসছি আমার সাথে যারা ছিলো তারাও আজ  মুখ খোলেনা তারা আজ অন্যান্য গ্রুপ বা সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, উপদেষ্টা তারা এখন আমাকে চিনেনা চিনবেই কি করে তারা আজ তাদের জায়গায় প্রতিষ্ঠিত আর আমি কিনা ছোট খাটো একটা মানুষ।  আমাকে দেখার মত কোন যন্ত্র আবিস্কার হয়নি তাদের কাছে।  আমিও আর তাদের বিরুদ্ধে লিখিনা যারা মন গড়া চটি লিখে গারো সমাজ কে কূলশিত করছে।  আজ মন চাইলো তাই লিখছি তাদের বিরুদ্ধে কথা বলছি জানি আমার কথা কেউ গুরুত্ব দিবেনা তাও লিখছি চটি লেখক যারা শুরু থেকেই আছেন যেমন লিটন দ্রং, প্রতাপ রাকসাম, তানসেন মারাক,অম্রিথ চিসিম, ডিলিপ মারাক, সুজন বাজি, আরো তাদের যত চেলাপেলা আছে তাদের উদ্দেশ্য করে বলতে চাই আপনারা অযথা চটি না লিখে ভালো কিছু লিখুন সমাজের জন্য কিছু করুন।  আপনাদের স্বপ্ন স্বপ্নতেই থেকে যাবে আপনারা অযথা মনগড়া চটি লেখা বাদ দিন।  আর কত
গারো সমাজ কে অন্যের কাছে ছোট করবেন? 
আপনাদের স্বপ্ন কোনদিন বাস্তবায়ন হবেনা।  বাংলাদেশে ২/৩লাখ গারোদের মাঝে ক'জনের কাছে পৌছাতে পারবেন? আপনাদের এই চটি প্রথা কেউ সমর্থন করেনা আর করবেও না,,  অযথা আপনাদের সময় ব্যয় করে কোন লাভ হবেনা। সমঅধিকার চেয়ে লাভ নেই যখন গারোদের গোলাভরা ধান ছিলো, হাটে মাঠে গরু-ছাগল মহিষ ছিলো তখন আপনারা কোথায় ছিলেন?? এখন কোন কিছু নেই আর এখন আসছেন গলাবাজি করতে হাহাহা।  লিটন দ্রং তো এখনো বিয়ে করেননি আর চেলাপেলাদেরও একই অবস্থা 
কেন ভাই? আপনাদের পিতৃতান্ত্রিক প্রথা চাই ওয়ালীরা কেউ বিয়ে করতে রাজি হয়না নাকি?? যারা করেছে তারাও নারীর তলে আছে আমার চোখে দেখা।  পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থা যারা করতে চান তারা নারীর কামাই খায় কিন্তু ফেসবুকে বড় বড় কথা বলে গলাবাজি করে! যারা বিয়ে করতে পারছেননা তাদের জন্য আফসোস হয় হাহাহা ৪২/৪৫ বছরের বুইড়া যখন বিয়ে করতে পারছেননা বিয়ে করলেও পালিয়ে যাচ্ছে তারাই বা কি করে সমাজের পরিবর্তন করতে চাই?? তারা তাদেরকেই ঠিকমত সামাল দিতে পারে না আবার সমাজের এতগুলো লোককে কিভাবে সামাল দিবে?? ভাইয়েরা ভালো হয়ে যান চটি লেখা বন্ধ করুন। দেখবেন বিয়েও করতে পারছেন আবার সংসারও চালাতে পারছেন? উগ্র আচরণ গুলো বর্জন করুন, 
সমাজের ক্ষতি করে লাভ নেই বরং আপনারই লজ্জার বিষয় হয়ে দাঁড়াবে।  

ধন্যবাদ সকলকে ধৈর্য সহকারে পড়ার জন্য।  

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)