গারোদের ব্যবসায় সফলতা


গারো দের ব্যবসায় অনিহা নিয়ে লিখেছিলাম একবার এবার লিখবো গারোদের ব্যবসায় সফলতা নিয়ে।
বাড্ডায় এক গারো যুবক আমাকে দেখে মুখ লোকানোর কথা লিখেছিলাম একবার!
ব্যবসায় কোন লজ্জা নেই,লজ্জিত হওয়ার কোন কারণ নেই।
যারা সফলতা পেয়েছে তারা ব্যবসা করেই প্রতিষ্ঠিত।
এখন গারো বাজার নামে ঢাকার কালাচাঁদ পুরে বাজার আছে যেখানে গারোদের যাবতীয় জিনিস পত্র পাওয়া যায় শুধু গারোদের যাবতীয় জিনিস নয় সব ধরনের জিনিস পাওয়া যায়। এবং গারো বাজার নামে পরিচিত লাভ করেছে।
কিন্তু আফসোস থেকেই যায়, এই আগ্রহ টা যদি অনেক বছর আগে করতো তাহলে হয়তো গারো বাজার নয় গারো বাজার সুপার সোপে রুপান্তরিত হতো!
একটা কথা কি কেউ এক লাফ দিয়ে গাছের চুড়ায় উঠতে পারেনা যেমন সত্য তেমনি কেউ এক ধাপে প্রতিষ্ঠিত হতে পারেনা। তাকে গাছে উঠতে হলে আসতে আসতে ধাপে ধাপে উঠতে হয়। গারো বাজার!! হ্যা এখানে চা, পান,মদির দোকান,সেলুন, টেইলার্স আছে।
এগুলো ছোট করে দেখার কিছু নেই। চা দোকান হয়তো একদিন রেস্টুরেন্টে রুপান্তরিত হবে,মদির দোকান হয়তো মিনা বাজারের মত সুপার সোপ হবে,সেলুন হয়তো পার্সোনা পার্লার এ রুপান্তরিত হবে,টেইলার্স হয়তো রেমন্ড এর মত ব্র্যান্ড এ রুপান্তরিত হবে আমি মনে করি। আমি আবারো বলছি যারা জীবনে প্রতিষ্ঠিত হয়েছে তারা ব্যবসা করেই প্রতিষ্ঠিত হয়েছে!
মুখ না লুকিয়ে ব্যবসায় মনোযোগ দিন জীবনে প্রতিষ্ঠিত হবেন। গারো ভাই যারা ব্যবসায়ী আছেন আপনারা ব্যবসায় মনোযোগী হোন আর যারা নতুন ব্যবসা নিয়ে ভাবছেন তাদেরকে বলবো চিন্তা না করে আজকেই লেগে পরুন ব্যবসায়। আর কিছু না লিখে ব্যবসায়ী ভাইদের শুভেচ্ছা আর নতুনদের স্বাগতম জানাচ্ছি।

Comments

Popular posts from this blog

আমি নারী

মিতালী

থংক্ষান্থি (অর্ধেক)